• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৮:২২    ঢাকা সময়: ১৮:২২

বিচার বিভাগকে আরও গতিশীল করার আহ্বান প্রধান বিচারপতির

দেশকন্ঠ প্রতিবেদক : প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, রাষ্ট্রের যে তিনটি অঙ্গ রয়েছে তা হচ্ছে বিচার বিভাগ, শাসন বিভাগ ও আইন বিভাগ। এ তিনটির কোন একটি অঙ্গ যদি দুর্বল হলে ক্ষতিগ্রস্ত হয় রাষ্ট্র, আইনের শাসন ও জনগণ। বিচার বিভাগকে আরও গতিশীল করার কথা জানান তিনি।আজ রোববার বেলা ১২টায় ফরিদপুর জেলা আইনজীবী সমিতিতে মতবিনিময় সভায় এসব কথা বলেন রাষ্ট্র প্রধান বিচারপতি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি ওয়াহিদুজ্জামান ও সাধারণ সম্পাদক জাহিদ বেপারী এসময় বক্তব্য রাখেন।এরআগে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ফরিদপুর আদালত প্রাঙ্গনে আগত বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ এর ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।এসময় জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোঃ শাহজাহানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এবং বিচার বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।