• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৮:১৫    ঢাকা সময়: ১৮:১৫

পদ্মা সেতুতে নির্দেশনা অমান্য করায় ২৩ মোটরসাইকেল চালককে জরিমানা

দেশকন্ঠ প্রতিবেদক : পদ্মা সেতু পার হওয়ার সময় নির্দেশনা অমান্য করে লেন পরিবর্তনসহ নিয়ম ভঙ্গ করায় ২৩ মোটরসাইকেল চালককে জরিমানা করেছে ট্রাফিক পুলিশ। ২৩ এপ্রিল রোববার বিকাল ৩ টা থেকে সন্ধ্যা পর্যন্ত পদ্মা সেতুর বিভিন্ন পয়েন্টে তাদের জরিমানা করা হয়। ট্রাফিক পুলিশ সূত্র জানায়, মোটরসাইকেল চলাচলের জন্য নির্ধারিত লেন অতিক্রম করে মোটরসাইকেল চালকরা পাশের মূল লেনে উঠে পড়ে। এ সময় তাদের গতিরোধ করে দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশ সদস্যরা। নিয়ম ভঙ্গ করার দায়ে ২২ মোটরসাইকেল চালককে ৩ হাজার টাকা করে ও এক জন চালককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (অর্থ ও প্রশাসন) বজলুর রহমান জানান, ছয়টি শর্তে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা রয়েছে। নির্দেশনা অমান্য করে নির্ধারিত লেন অতিক্রম করে পাশের মূল লেনে উঠে পড়ায় ২৩ মোটরসাইকেল চালককে সর্বমোট ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদের মধ্যে বেশিরভাগ বাইকার শুধু পদ্মা সেতু মাওয়া প্রান্ত দিয়ে প্রবেশ করে জাজিরা প্রান্তে নেমে আবার সেতুতে উঠেছিল।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।