• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:১২    ঢাকা সময়: ২১:১২

দুই ব্রাজিলিয়ানের নৈপুণ্যে বড় জয় বসুন্ধরার

দেশকণ্ঠ প্রতিবেদন : প্রিমিয়ার ফুটবল লিগে বড় জয় পেয়েছে বসুন্ধরা কিংস। ২৯ এপ্রিল রহমতগঞ্জকে ৪-০ ব্যবধানে হারিয়েছে লিগ জায়ান্টরা। জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা। একটি করে গোল করেছেন আরেক ব্রাজিলিয়ান রবিনহো ও আসরর গফুরভ।
 
দারুণ জয়ে ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টানা চতুর্থ লিগ শিরোপা জেতার পথে আরও এগিয়ে গেছে বসুন্ধরা। দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর চেয়ে ব্রুজনের দল এগিয়ে দশ পয়েন্টে।রহমতগঞ্জ দশ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে। মুন্সিগঞ্জের শহীদ লেফট্যানেন্ট মতিউর রহমান স্টেডিয়ামে ম্যাচ জুড়েই একচেটিয়া আধিপত্য ছিল বসুন্ধরার। প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে। ম্যাচ ঘড়ির ৫ মিনিটে প্রথমবার এগিয়ে যায় তারা। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন রবিনহো। অবশ্য ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের নেওয়া প্রথম শট ফিরিয়ে দিয়েছিলেন গোলকিপার মামুন আলিফ। ফিরতি বলেই অনায়াসে জাল খুঁজে নেন তিনি। লিগে এটি তার অষ্টম গোল।
 
রহমতগঞ্জের ওপর চাপ ধরে রেখে বসুন্ধরা ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছে। রবিনহোর ক্রস বক্সের মধ্যে ঠিকমত ক্লিয়ার করতে পারেনি রহমতগঞ্জের এক ডিফেন্ডার। সেই বল ফাঁকায় পেয়ে অনায়াসে জালে পাঠান আসরর গফুরভ। বিরতিতে যাওয়ার আগে ব্যবধান ৩-০ করে বসুন্ধরা। বাঁ পায়ের মাপা ফ্রিকিকে লক্ষ্যভেদ করেন মিগেল ফিগেইরা।
 
রহমতগঞ্জ বিরতি থেকে ফিরে ব্যবধান কমানোর চেষ্টায় থাকলেও সেই সুযোগ নষ্ট করেছে। বরং দ্বিতীয়ার্ধের যোগ করা প্রথম মিনিটে চতুর্থ গোলে জয়ের ব্যবধান বড় করেছেন মিগেল ফিগেইরা। রাকিবের কাট ব্যাকে বক্সের ওপর থেকে মিগেলের বাম পায়ের শট রহমতগঞ্জের গোলকিপার রুখতে পারেননি।
 
এদিকে, ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশকে ২-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি। এই ম্যাচে লাল কার্ড দেখেছেন দুই ফুটবলার। ৬৬ মিনিটের মাথায় ধাক্কাধাক্কিতে জড়িয়ে লাল কার্ড দেখেন শেখ জামালের জর্জ আগুইলার এবং পুলিশের জোহান আরাঙ্গো। এই পরাজয়ে ১৩ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পুলিশ। ১৯ পয়েন্টে তিনে উঠে এসেছে শেখ জামাল।
দেশকণ্ঠ/আসো
 

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।