• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৫০    ঢাকা সময়: ২১:৫০

ঘনিয়ে আসছে হজ ঘনীভূত হচ্ছে সংকট

  • মতামত       
  • ০৮ জুন, ২০২৩       
  • ৩৮
  •       
  • ১০:০৫:৪৭

দেশকন্ঠ ডেস্ক : ‌হজের সময় যত এগিয়ে আসছে তত ঘনীভূত হচ্ছে নানা সংকট। হজ এজেন্সিগুলোর গাফিলতি, ৩০ শতাংশ হজযাত্রীকে মদিনায় পৌঁছানোর শর্ত, ভিসা না হওয়ায় একের পর এক হজ ফ্লাইট বাতিল এবারের হজযাত্রার সার্বিক পরিস্থিতি জটিল করে তুলছে। সবশেষ তথ্যানুযায়ী ৭টি ফ্লাইট বাতিল এবং ভিসা জটিলতায় ৩ হাজারের বেশি হজযাত্রী নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী সৌদিতে যেতে পারেননি। 
 
এদিকে কমদামে বাড়ি খুঁজতে গিয়ে শেষ সময় পর্যন্ত হজযাত্রীদের ভিসা করাতে অপেক্ষা করছে এজেন্সিগুলো। ফলে স্বাভাবিকভাবেই শেষ সময়ে ফ্লাইটের চাপ বাড়বে। এতে ফ্লাইট বিপর্যয়ের শঙ্কা করছে এয়ারলাইন্সগুলো।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।