• শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৪:২৪    ঢাকা সময়: ১৪:২৪

রাঙামাটির বাঘাইছড়িতে ট্রাক উল্টে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত

দেশকন্ঠ অনলাইন : রাঙামাটির বাঘাইছড়িতে ড্রাম ট্রাক উল্টে খাদে পড়ে ৯ শ্রমিক নিহত হয়েছেন। এতে  আহত হয়েছে আরও ৮ শ্রমিক। ২৪ এপ্রিল বুধবার সন্ধ্যায় সীমান্ত সড়কের কাজে নিয়োজিত শ্রমিক কাজ শেষে ফেরার পথে উদয়পুর সড়কের ৯০ ডিগ্রি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই গাড়িতে মোট ১৭ জন শ্রমিক ছিলেন। পুলিশ ও সেনাবাহিনী আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি হাসপাতালে প্রেরণ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরের দিকে খাগড়াছড়ি দীঘিনালা উপজেলা থেকে ১৫ থেকে ১৬ জন শ্রমিক মিনি ট্রাকে করে সাজেক ইউনিয়নের ভারত সীমান্ত সংলগ্ন উদয়পুরের দিকে রওনা দেন। শিজকছড়া-উদয়পুর সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় পৌঁছলে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে ট্রাকটি উল্টে গভীর খাদে পড়ে যায়। গাড়ি চাপা পড়ে ৬ জন ঘটনাস্থলে এবং হাসপাতালে নেয়ার পর আরও ৩ মারা যান। এ ঘটনায় ৮ জন আহত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা রিজেক কালা চাকমা জানান, সড়কের ৯০ ডিগ্রি উঁচু টিলায় চালক গাড়ি ঘোরানের সময় ব্রেক ফেল করলে উল্টে গিয়ে ছড়ার মধ্যে পড়ে যায়। সেনাবাহিনী ও স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক হাসপাতালে নিয়ে যান।

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতুলাল চাকমা জানান, স্থানীয়ভাবে খবর নিয়ে যেটা জেনেছি যারা গাড়িতে ছিলো সবাই সীমান্ত সড়কের কাজে নিয়োজিত শ্রমিক। এই সড়কে অনেক স্থানে উচু নিচু পাহাড় আছে। উদয়পুর সড়কের ৯০ ডিগ্রি নামক স্থানে গাড়ি নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।