• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৪:০৮    ঢাকা সময়: ০০:০৮

বিএম শোয়েবের নির্বাচনী মিছিলে হামলায় আহত ২০

দেশকণ্ঠ অনলাইন : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার গাওদিয়া ইউনিয়নের বনসেমন্ত এলাকায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএম শোয়েবের সমর্থকদের মিছিলে হামলা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৫ টায় হামলায় অন্তত ২০ জন আহত হয়েছেন। গাওদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান হাওলাদারের নেতৃত্বে এ হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল পাঁচটায় স্থানীয় আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম শিকদারের নেতৃত্বে বড় মোকাম বাজার থেকে বিএম শোয়েবের দোয়াত-কলম প্রতীকের সমর্থকদের একটি মিছিল বের হয়। মিছিলটি পূর্ব বুড়দিয়া হয়ে বনসেমন্ত এলাকায় পৌঁছুলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুর রশিদ শিকদারের কাপ-পিরিচের সমর্থকেরা লাঠিসোঁটা, দা-বটি নিয়ে গাওদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান হাওলাদারের নেতৃত্বে স্বপন হাওলাদার, সুমন হাওলাদার, রাজিব হাওলাদার, উজ্জ্বল বেপারী, জোনায়েদ হাওলাদার, সেলিম মেম্বারসহ ২৫-৩০ জন হামলা চালায়। এ সময় রিভলবার উঁচিয়ে ভয় দেখানো হয়েছে বলে বিএম শোয়েবের বেশ কয়েকজন সমর্থক জানান। মিছিলে নেতৃত্বদানকারী খোরশেদ শিকদারের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে। আহতদের মধ্যে সুমন, কবির, শওকত, হেমায়েত, সোহাগ, খোরশেদ, স্বপন, রতনের নাম পাওয়া গেছে। আহতরা স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ শিকদারের সমর্থক গাওদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান হাওলাদার বলেন, নেতৃত্ব দেওয়া দূরে থাক, আমি ঘটনাস্থলেই ছিলাম না। পরে দুপক্ষের মারামারির কথা শুনেছি।
 
অনেকের হাতেই তো মোবাইল ফোন ছিল, চ্যালেঞ্জ দিচ্ছি প্রমাণ করুক আমি ঘটনাস্থলে ছিলাম। রাত আটটায় এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে বিএম শোয়েবের নির্বাচন পরিচালনাকারী বিএম শামিম জানিয়েছেন। এ বিষয়ে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পরে আমি নিজেও ঘটনাস্থলে গিয়েছি। ক্ষতিগ্রস্তদের অভিযোগ সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
দেশকণ্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।