• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৩১    ঢাকা সময়: ২১:৩১

গাজীপুরে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

দেশকন্ঠ অনলাইন : তিন মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের ভোগড়াতে এপিএল অ্যাপারেলস নামে কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে। এদিকে, আশুলিয়ায় গতকাল সকাল থেকে শুরু হওয়া বিক্ষোভ আজও চলছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে শ্রমিকরা এই কারখানা সামনে অবস্থান নেয়। পরে বিক্ষুব্ধরা ঢাকা-ময়মনসিংহ অবরোধ করে।
শ্রমিকদের দাবি, মালিকপক্ষ তাদের বেতন দিচ্ছে না তিন মাস ধরে। তারা অবিলম্বে বেতনের দাবি জানান।

এদিকে, আশুলিয়া শিল্পাঞ্চলের বাইপাইলের বুড়িরবাজার এলাকার লেঅফ থাকা বার্ডস গ্রুপের শ্রমিকরা তাদের বকেয়া পাওনাদির দাবিতে নবীনগর চন্দ্রা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। গতকাল সকাল থেকে শুরু হওয়া বিক্ষোভ আজও চলছে। এতে সড়কটিতে যান চলাচল বন্ধ রয়েছে। তৈরি হয়েছে তীব্র যানজট।

শ্রমিকরা জানান, গেল ২৮ আগস্ট বার্ডস গ্রুপের চারটি কারখানা বাংলাদেশ শ্রম আইনের ২০০৬ এর ১২(৮) ধারায় লে-অফ ঘোষণা করা হয়। গতকাল শ্রমিকদের পাওনাদি পরিশোধের কথা ছিল। তবে শ্রমিকরা সকালে কারখানার সামনে এসে দেখেন, কারখানা ফটকে পাওনাদি পরিশোধের সময়সীমা তিন মাস বৃদ্ধি সংক্রান্ত নোটিশ লাগিয়ে রেখেছে মালিকপক্ষ।

শিল্পাঞ্চলের আর কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। শিল্পাঞ্চলের সার্বিক পরিবেশ স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারি রয়েছে।

শিল্প পুলিশ জানায়, সকাল থেকে কর্মমুখর আশুলিয়া শিল্পাঞ্চল। তবে অভ্যন্তরীন সমস্যার কারণে কয়েকটি কারখানা বন্ধ রেখেছে মালিকপক্ষ। আজ কতগুলো কারখানা বন্ধ কিংবা ছুটি রয়েছে তা জানা যায়নি।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।