• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৪৪    ঢাকা সময়: ২১:৪৪

অনন্যায় নতুন আলিয়ার খোঁজ

দেশকণ্ঠ অনলাইন : এই মুহূর্তে বলিউডে প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম আলিয়া ভট্ট। তাঁর অভিনীত একাধিক চরিত্র মুগ্ধ করেছে দর্শককে। প্রথম দিকে নিন্দকেরা দাবি করতেন, স্বজনপোষণের সাহায্যেই একের পরে এক ছবিতে সুযোগ পাচ্ছেন আলিয়া। তবে ক্রমশ নিজেকে প্রমাণ করেছেন অভিনেত্রী। আন্তর্জাতিক মঞ্চেও অভিনয়ের দক্ষতায় জায়গা করে নিয়েছেন তিনি। এ বার আলিয়ার সঙ্গে তুলনা টানা হল অনন্যা পাণ্ডের।
 
অনন্যাই নাকি বলিউডের পরবর্তী আলিয়া ভট্ট? অনন্যাও তারকাসন্তান। স্বজনপোষণের প্রসঙ্গ উঠে এসেছে তাঁর ক্ষেত্রেও। যদিও অভিনয়ের জন্য বার বার সমালোচিত হয়েছেন অভিনেত্রী। ‘খো গয়ে হম কাঁহা’ ছবি থেকে মোড় ঘুরে যায়। এই ছবির জন্য দর্শকের প্রশংসা পেয়েছেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ওয়েব সিরিজ় ‘কল মি বে’। দর্শক মনে করছেন, ক্রমশ নিজেকে গড়েপিটে নিচ্ছেন অনন্যা। তার পর থেকেই তাঁর সঙ্গে আলিয়ার তুলনা করা হচ্ছে।
 
সম্প্রতি এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এই প্রসঙ্গে অনন্যা বলেন, “আলিয়া খুবই ভাল একজন অভিনেত্রী। মানুষ এটা ভাবছে এটাই বড় কথা। আমার কাছে এটা বিরাট প্রশংসা। কিন্তু আমার মনে হয়, আলিয়া যে জায়গায় পৌঁছেছে তা আমি ছুঁতেও পারব না।”
 
আলিয়ার প্রথম ছবি ছিল ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’। সেই ছবির সিক্যুয়েল ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’ অনন্যার প্রথম ছবি। সেই ছবিতেও ছিল আলিয়ার বিশেষ উপস্থিতি। দু’জনের সফরে অনেকেই মিল খুঁজে পাচ্ছেন তাই। আলিয়া এই মুহূর্তে তাঁর পরবর্তী ছবি ‘জিগরা’র প্রচার নিয়ে ব্যস্ত। অন্য দিকে অনন্যাকে দেখা যাবে ‘কন্ট্রোল’ ছবিতে। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে এই ছবি।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।