• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৩৪    ঢাকা সময়: ২১:৩৪
আগামী ৫ ও ৬ অক্টোবর মনোনয়ন পত্র বিতরণ

ডিআরইউ বহুমুখী সমবায় সমিতির নির্বাচন তফসিল ঘোষণা

দেশকণ্ঠ অনলাইন : ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতির নির্বাচন আগামী ৪ নভেম্বর ২০২৪ তারিখে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সকাল ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গতকাল নির্বাচনী তফসিলের প্রজ্ঞাপন ঘোষণা করেন তিন সদস্যের নির্বাচন কমিটি। 
 
এর আগে মেট্রোপলিটন থানা সমবায়ের সহকারী পরিদর্শক মো. ইলিয়াস সিকদারকে আহ্বায়ক করে ৩ সদস্যের নির্বাচন কমিটি ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের অন্য দুইজন হলেন- প্রবীন সাংবাদিক মোস্তাফা কামাল মজুমদার ও খবরের কাগজের বিশেষ প্রতিনিধি মতলু মল্লিক। 
 
নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ৫ ও ৬ অক্টোবর বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র বিতরণ, ৯ অক্টোবর বেলা ৪টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে মনোনয়নপত্র দাখিল করার সময় সীমা নির্ধারণ করা হয়েছে। প্রার্থীদের উপস্থিতিতে আগামী ১০ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাচাই অনুষ্ঠিত হবে।
 
এরপর ১২ অক্টোবর বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ও আগামী ২০ অক্টোবর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রতি ৩ বছর অন্তর অন্তর ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যরাই কেবল এই সমিতির সদস্য হতে পারেন।
 
নির্বাচনে একজন সভাপতি, একজন সহসভাপতি, একজন সম্পাদক, একজন যুগ্মসম্পাদক, একজন কোষাধ্যক্ষ ও ৭ পরিচালকসহ মোট ১২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
দেশকণ্ঠ/আসো 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।