• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৪৪    ঢাকা সময়: ২১:৪৪

আমৃত্যু সাজাপ্রাপ্ত আসামি র‍্যাবের হাতে আটক

দেশকন্ঠ অনলাইন :  সিরাজগঞ্জ শহরের আলাউদ্দিন স্টোরের কর্মচারী শামিমকে অপহরণ ও হত্যা মামলার আমৃত্যু সাজাপ্রাপ্ত আসামিকে গাজীপুরের রাজেন্দ্রপুর থেকে আটক করেছে র‍্যাব।

মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আটককৃত নাহিদ শেখ (২৭) সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর মহল্লার ফরিদ শেখের ছেলে।

র‍্যাব ১২র অধিনায়ক মোঃ কামরুজ্জামান জানান, গত ২০১৬ সালের ২৫ জুন সিরাজগঞ্জ শহরের আলাউদ্দিন স্টোরের কর্মচারী শামিম শেখ দোকানের বকেয়া টাকা উত্তোলনের জন্য সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় যায়। রাত ১০টার পর থেকে তার খোঁজ মিলছিল না। পরের দিন উপজেলার বড়হর দক্ষিণপাড়া থেকে তার লাশ উদ্ধার করে থানা পুলিশ।

এই ঘটনায় নিহতের বাবা সিরাজগঞ্জ শহরের কান্দাপাড়া গ্রামের শামসুল হক বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লার ফরিদ শেখের ছেলে নাহিদ শেখসহ আরও তিনজনকে আমৃত্যু কারাদণ্ড ও অর্থদন্ডের সাজা প্রদান করেন।

এর পর থেকেই পলাতক ছিলেন নাহিদ শেখ। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সোমবার রাতে গাজীপুরের রাজেন্দ্রপুর অভিযান পরিচালনা করে আমৃত্যু কারাদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি নাহিদ শেখকে গ্রেফতার করে র‌্যাব-১২ সদর কোম্পানি এবং র‌্যাব-১ সদস্যরা।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।