• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৪:০৬    ঢাকা সময়: ০০:০৬

ক্লিনিকে বিদ্যুতায়িত হয়ে হাত হারালো কলেজছাত্রী

দেশকন্ঠ অনলাইন : ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় বিদ্যুৎতায়িত হয়ে কলেজপড়ুয়া এক ছাত্রীকে বরণ করতে হয়েছে পঙ্গুত্তকে। এখন সে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মৃত্যুর সাথে লড়ছে।

ঘটনাটি ঘটেছে বরগুনা জেলার আমতলী উপজেলার সময় মেডিকেয়ার এন্ড হসপিটালে। ক্লিনিকের ছাদে অরক্ষিতভাবে বিদ্যুৎ এবং এসির তার রেখে দেওয়ায় এই দুর্ঘটনা ঘটে।

অভিযোগ আছে, এর আগেও ৪ থেকে ৫ জন রোগীর স্বজন একইভাবে বিদ্যুৎতায়িত হয়ে গুরুতর আহত হয়েছেন। ক্লিনিকের মালিক পক্ষ প্রভাশালী হওয়ায় বিভিন্ন সময় অনৈতিক কাজের জন্য পার পেয়ে যায়। এদিকে এই ঘটনায় ক্লিনিক কর্তৃপক্ষ উল্টো নিজেদের নির্দোষ দাবি করছে।

কলেজ পড়ুয়া মার্জিয়া আক্তার একজন মেধাবী শিক্ষার্থী। আপন বড় বোনের সিজারিয়ান অপারেশনের জন্য আসেন বরগুনার আমতলী উপজেলার আমতলী-কুয়াকাটা সড়কের ‘সময় মেডিকেয়ার এন্ড হসপিটালে’। বোনের ফুটফুটে পুত্র সন্তান হয়েছে, সবাই আনন্দে আপ্লুত।

সেই শিশু সন্তান এবং বোনের কাপড় রোদে শুকানোর জন্য ১৪ অক্টোবর যান ওই ক্লিনিকের ছাদে। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই তাকে বিদ্যুতের তারে আটকে ধরে। তার কিছুটা দূরত্বে ছিল অন্য আরেক ছোটবোন, সে দেখে মার্জিয়া নির্বাক হয়ে দাঁড়িয়ে আছে এবং কোমর-হাতে আগুন ধরে গেছে। তখন ছোট বোন চিৎকার দিলে লোকজন ক্লিনিকের মেইন সুইচ বন্ধ করে দিলে মার্জিয়া লুটিয়ে পড়েন।

তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে প্রথমে বরিশাল এবং পরবর্তীতে ঢাকায় স্থানান্তর করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

চিকিৎসার এক পর্যায়ে ১৭ অক্টোবর বৃহস্পতিবার মার্জির ডান হাতের সম্পূর্ণ অংশ কেটে ফেলতে হয়েছে এবং শরীরের বিভিন্ন স্থানে পোড়া অংশে বড়বড় ক্ষতের সৃষ্টি হয়েছে।

এই ঘটনায় মার্জিয়ার স্বজনরা ক্লিনিক কর্তৃপক্ষের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে আমতলী থানায় অভিযোগ দায়ের করেছেন।
এ বিষয়ে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুল ইসলাম।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।