• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:৪৬    ঢাকা সময়: ২১:৪৬

প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা

দেশকন্ঠ অনলাইন : প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই আক্রান্তদের অনেক মৃত্যুবরণ করছেন। সবশেষ ২৪ ঘণ্টার প্রাপ্ত তথ্য অনুযায়ী, আরও ৬ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে দেশে। সেইসঙ্গে নতুন করে ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ২৯৮ জন।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাপ্ত তথ্যানুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া ৬ জনের মধ্যে ৫ জনই রাজধানীর বাসিন্দা। এদের মধ্যে চারজন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এবং একজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। বাকি একজন মারা গেছেন চট্টগ্রামে।

এছাড়া, ডেঙ্গুতে নতুন আক্রান্ত ১২৯৮ জনের মধ্যে ৭৫০ জনই ঢাকা বিভাগের বাসিন্দা, যেখানে ৪৬৮ জন রাজধানীর। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৯৬ জন, খুলনায় ১৪৬ জন, বরিশালে ৮৩ জন, রাজশাহীতে ৪২, ময়মনসিংহে ৩৮, রংপুরে ৩৬ এবং সিলেটে ৭ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন।

২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।