• শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০২:৪১    ঢাকা সময়: ১২:৪১

‘বেস্ট স্টার্টআপ ইনোভেশন’ পুরস্কার জিতলো শপআপ

দেশকন্ঠ ডেস্ক : বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত ‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩’-এ বেস্ট স্টার্টআপ ইনোভেশন-এর পুরষ্কার জিতেছে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা সংক্রান্ত সকল সমস্যা সমাধানে দেশের সর্ববৃহৎ স্টার্টআপ প্রতিষ্ঠান ‘শপআপ’। শপআপ-এর কমার্স প্ল্যাটফর্ম মোকাম, এই সমস্যাগুলোর সমাধান করতে বিভিন্ন খাদ্যদ্রব্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান, ব্র্যান্ড, এবং মিলের সাথে চুক্তি করে খাদ্যদ্রব্যাদি এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য মুদি দোকান পর্যন্ত পৌঁছে দেয়। বর্তমানে মোকামের আওতাধীন মুদি দোকানের মাধ্যমে বিভিন্ন খাদ্যদ্রব্য ও পণ্য দেশের ২ কোটি মানুষের নিকট পৌঁছায়। দেশের সর্ববৃহৎ লজিস্টিকস সেবা ‘রেডএক্স’ শপআপ-এর তত্ত্বাবধায়নেই পরিচালিত হয়, যা নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দেয় মুদি দোকানের দোরগোড়ায়। খাদ্যদ্রব্য সরবরাহ খাতে বিদ্যমান সমস্যাগুলোর সমাধান করতে শপআপ বদ্ধপরিকর। এটি বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের ৪র্থ সংস্করণ, যা বাংলাদেশ ইনোভেশন ফেস্টের একটি অংশ এবং দেশের বিভিন্ন শিল্পে সাম্প্রতিক উদ্ভাবন ও অগ্রগতিকে প্রদর্শন ও পুরস্কৃত করে থাকে। এই পুরস্কারটি বাংলাদেশের ক্ষুদ্র ব্যবসায়িক খাতের প্রবৃদ্ধি ও উন্নয়নে শপআপের অবদানের স্বীকৃতি এবং দেশের খাদ্য সরবরাহ চেইন অবকাঠামোর ঘাটতি পূরণে শপআপ-এর ইতিবাচক কাজের প্রতিফলন। 
 
এ প্রসঙ্গে শপআপ-এর ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশনস ডিরেক্টর রাকিবউদ্দৌলা চৌধুরী বলেন, ‘বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের নিয়ে উদ্ভাবনমূলক কাজের জন্য এই অ্যাওয়ার্ড পেয়ে আমরা গর্বিত। আমাদের উপর আস্থা রাখার জন্য আমাদের ব্যবসায়িক পার্টনারদের অসংখ্য ধন্যবাদ। এই স্বীকৃতি দেশজুড়ে ৮ কোটি মানুষের কাছে খাদ্য ও প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ চালিয়ে যেতে আমাদের অনুপ্রেরণা জোগাবে।’ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডে শপআপ-এর এই সাফল্য তাদের উদ্ভাবনের প্রতি একাগ্রতা এবং বাংলাদেশের ছোট ব্যবসা খাতের উন্নয়নে তাদের অবদানের প্রমাণস্বরূপ। ক্ষুদ্র ব্যবসার ক্ষমতায়ন এবং টেকসই ভবিষ্যৎ গঠনের লক্ষ্যে শপআপ তাদের কার্যক্রম অব্যাহত রাখবে।
দেশকন্ঠ/এআর 
 
 

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।