• শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৩:০২    ঢাকা সময়: ১৩:০২

বেসিস এক্সপোতে এলো এক্সক্লুসিভ সফটওয়্যার ই-বিট

দেশকন্ঠ ডেস্ক  : 'ওয়েলকাম টু স্মার্টভার্স' স্লোগান নিয়ে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতভিত্তিক সবচেয়ে বড় প্রদর্শনী বেসিস সফট এক্সপো-২০২৩। এবারের বেসিস সফট এক্সপো ২০২৩-এ এসকোয়ার টেকনোলজি লিমিটেড এনেছে তাদের সবচেয়ে এক্সক্লুসিভ সফটওয়্যার 'ই-বিট'। ২৩ ফেব্রুয়ারি শুরু হওয়া এই মেলা সম্প্রতি শেষ হয়েছে। সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।ই-বিট বর্তমান বাজারের সবচেয়ে উন্নত ইআরপি সলিউশন সফটওয়্যার সিস্টেম যা একটি ব্যবসা প্রতিষ্ঠানের যাবতীয় বিষয় পরিচালনা করে। প্রতিদিন আমাদের নতুন নতুন নানা সফটওয়্যারের সঙ্গে পরিচিত হতে হয়। সেসব প্রযুক্তির পসরাই যেন বসেছে এবারের বেসিস সফট এক্সপোতে।

ই-বিট সফটওয়্যারটি প্রাথমিকভাবে টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্প-ভিত্তিক ব্যবসার জন্য তৈরি হলেও, এই সিস্টেম অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানেও ব্যবহার করা যাবে বলে জানান এই স্টার্টআপ কোম্পানির চেয়ারম্যান মো. এহসানুল হাবিব। এবারের বেসিস সফট এক্সপোতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে আয়োজিত চার দিনের সফট এক্সপো শেষ হয়েছে। প্রথমবারের মতো এই এক্সপো রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) অনুষ্ঠিত হয়।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।