• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৬:২৩    ঢাকা সময়: ১৬:২৩

নীলফামারীতে কর্মসংস্থান সৃষ্টিতে ১৫ নারী পেলেন সেলাই মেশিন

দেশকন্ঠ প্রতিবেদক : জেলায় কর্মসংস্থান সৃষ্টিতে ১৫ নারী পেলেন সেলাই মেশিন। দুই মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ শেষে বৃহস্পতিবার দুপুরে বিনামূল্যে এসব সেলাই মেশিন প্রদান করা হয়।জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নের বামনডাঙ্গা কমিউনিটি ধান ব্যাংকের সম্মেলন কক্ষে দাতা সংস্থা সংহতির সহযোগিতায় উদয়াঙ্কুর সেবা সংস্থা আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন- সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিদ মাহমুদ। এসময় ওই কমিউনিটি ধান ব্যাংকের সাধারণ সম্পাদক অলকা রানী রায়ের সভাপতিত্বে বক্তৃতা দেন পলাশবাড়ি ইউপির সংরক্ষিত নারী সদস্য সুফলা রাণী রায়, ইউএসএস এর প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য ওমর ফারুক, বামনডাঙ্গা কমিউনিটি ধান ব্যাংকের অর্থ সম্পাদক বিনোদিনী রাণী রায় প্রমুখ।

ইউএসএস এর প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য ওমর ফারুক জানান, দাতা সংস্থা সংহতির সহযাগিতায় উদ্যোক্তা তৈরীতে বিনামূল্যে ১৫ জন নারীর সেলাই প্রশিক্ষণের আয়োজন করে ইউএসএস। প্রশিক্ষণ শেষে প্রত্যেককে একটি করে সেলাই মেশিন প্রদান করা হয়।
দেশকন্ঠ/এআর

 

 

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।