• শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০৫:৫১    ঢাকা সময়: ১৫:৫১

ওয়ালটন ডিজিটেকের পার্টনার হলো ই-লার্নিং প্ল্যাটফর্ম ব্রাইট স্কিলস

দেশকন্ঠ ডেস্ক : দেশসেরা টেকনোলজি জায়ান্ট ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাথে যুক্ত হয়েছে অপর দেশসেরা ই-লার্নিং প্রতিষ্ঠান ব্রাইট স্কিলস। সম্প্রতি রাজধানীর বসুন্ধরায় ওয়ালটনের হেড অফিসে উভয় প্রতিষ্ঠানের মধ‌্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। দক্ষ জনশক্তি গড়ে তোলার ক্ষেত্রে দূরত্ব যেন বাধা হয়ে  দাঁড়াতে না পারে সে লক্ষ্যে কাজ করছে ব্রাইট স্কিলস। দেশের সাধারণ জনগণের ক্যারিয়ার ডেভেলপমেন্টে ভূমিকা রাখতে প্রতিষ্ঠানটির অসংখ‌্য অনলাইন ভিত্তিক মানসম্মত কোর্স রয়েছে। এসব কোর্সের মাধ‌্যমে যে কেউ ঘরে বসেই দক্ষতা অর্জন করতে পারবেন। যা ফ্রিল্যান্সিং কিংবা চাকরির জন‌্য অত‌্যন্ত সহযোগী।

অপর দিকে দেশ সেরা টেকনোলজি জায়ান্ট ওয়ালটন ডিজিটেক সাধারণ মানুষের কাছে স্বল্প মূল‌্যে বিভিন্ন মানসম্মত ডিভাইস উপহার দিতে নিরলস কাজ করে চলেছে। এই দুই টেকনোলজি বেইসড প্রতিষ্ঠান একত্রে কাজ শুরু করায় দেশবাসী উপকৃত হবেন বলেই বিশ্বাস উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাদের।অনুষ্ঠানে ব্রাইট স্কিলসের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর মো. মনির হোসেন, নির্বাহী পরিচালক আনোয়ার সাদৎ কবির এবং সহকারী ব্যবস্থাপক নূর হোসেন। অপরদিকে ওয়ালটন ডিজিটেকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার মো. তৌহিদুর রহমান রাদ, সিনিয়র ডেপুটি ডিরেক্টর মো. আবুল হাসনাত এবং ফার্ট সিনিয়র অ‌্যাসিট‌্যান্ট ডিরেক্টর সোলাইমান কবীর।

ওয়ালটন ডিজিটেকের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর মো. তৌহিদুর রহমান রাদ বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ার পরবর্তী ধাপ স্মার্ট বাংলাদেশ। সেই লক্ষ্যে আমরা আইটি ইন্ডাস্ট্রির পরিধি বিস্তার করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। একই সাথে দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে কাজ করছি। সেই প্রক্রিয়ায় ব্রাইট স্কিলসের সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত।’ব্রাইট স্কিলসের ম্যানেজিং ডিরেক্টর মো. মনির হোসেন বলেন, ‘আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে দেশের তৃণমূল পর্যায়ের জনগণকেও আইটি বিষয়ে দক্ষ করে তোলা। সেই উদ্দেশ্য বাস্তবায়নের যাত্রায় ওয়ালটন ডিজিটেকের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানকে পাশে পেয়ে আমরা অত‌্যন্ত আনন্দিত।’
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।