• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৯:৩২    ঢাকা সময়: ০৫:৩২
তারকার গাড়ি বিলাস

রকের গাড়িগুলোর দাম ৮০ কোটি টাকা

দেশকন্ঠ  ডেস্ক : দ্য রক খ্যাত হলিউড তারকা ডোয়াইন জনসন মঞ্চে কিংবা চলচ্চিত্রে যেমন রকিং, তেমনি ব্যক্তিজীবনেও। মজা করতে শখে কেনা গাড়িগুলো যেন তার বিলাসবহুল জীবনেরই ইঙ্গিত দেয়। তার গ্যারেজে যে গাড়িগুলো রয়েছে, প্রতিটিই যেন আলাদা বৈশিষ্ট্যে উজ্জ্বল। ফুটিয়ে তোলে তারকা রকের ব্যক্তিত্বও।

সাবেক রেসলার হলিউড কাঁপানো অভিনেতা ও প্রযোজক ডোয়াইন জনসনকে বিশ্বের অন্যতম ধনী অভিনেতা হিসাবে দাবি করা হয়। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস, জুমানজি এবং বেওয়াচের মতো ব্লকবাস্টার রয়েছে তার ক্যারিয়ারের ঝুলিতে। তেমনি তার গ্যারেজে একে একে শোভা পাচ্ছে বেন্টলি কন্টিনেন্টাল জিটি, পোর্শে টেকান, শেভ্রোলেট শেভেল, রেঞ্জ রোভার এসভিআর, ফোর্ড এফ-১৫০ এবং একটি ক্যাডিলাক এসকালেডেরও। রয়েছে আরও অন্যান্য গাড়ি।

জনসনের গ্যারেজে জ্বলজ্বল করছে ২৮ কোটি টাকারও বেশি দামের গাড়ি পাগানি হুয়ারা। ইতালীয় এ স্পোর্টস কারটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়িগুলোর একটি। গাড়িটির রয়েছে ৬.০ লিটার ভি১২ টার্বোচার্জড ইঞ্জিন, যার রয়েছে ৭৬৪ এইচপি পিক পাওয়ার এবং ১০০১ এনএম পিক টর্ক তৈরির ক্ষমতা।

প্লাইমাউথ প্রোলার গাড়িটি কোম্পানি বাজারে এনেছিল ১৯৯৯ সালে। এর র‌্যাট রড ডিজাইনে আকৃষ্ট হয়ে পেইন অ্যান্ড গেইন ছবি চলাকালীন এটিকে কিনেছিলেন জনসন। এর পরই তিনি পেয়েছিলেন ১৩ কোটি টাকা মূল্যের ফেরারি লাফেরারি গাড়িটি। সুপারকারটি দ্য রককে উপহার হিসাবে দিয়েছিল ফেরারি কোম্পানি। সাদা রঙের গাড়িটি ৬.৩ ভি১২ ইঞ্জিনে চলে। যা ৯৫০ বিএইচপি শক্তি উৎপন্ন করে।

রোল্স রয়েস রেইথ গাড়িটির মূল্য তিন কোটি টাকার বেশি। সত্যিকারের বিলাসিতার প্রতীক এ গাড়িতে চড়ে মাঝেমধ্যেই বিচে বেড়াতে যান জনসন। এ ছাড়া তিনি দুটি ল্যাম্বরগিনি, একটি হুরাকান এবং একটি অ্যাভেন্টাদরেরও মালিক। তার গ্যারেজের ফোর্ড জিটি গাড়িটির মূল্য ৫ কোটি টাকার বেশি।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।