• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  নিউইয়র্ক সময়: ০০:৪৩    ঢাকা সময়: ১০:৪৩

ঘরে-বাইরে শীতল রাখবে মিনি এসি

দেশকন্ঠ ডেস্ক : তীব্র দাবদাহে অতিষ্ঠ রাজধানীসহ দেশের বেশ কয়েকটি বিভাগের জনজীবন। বাইরে বের হওয়ার উপায় নেই। আবার ঘরে বসেও শান্তি নেই। এমন পরিস্থিতিতে ঘরে এসি চালিয়ে কিছুটা স্বস্তি পেতে পারেন। কিন্তু বাইরে বের হলে তো আর এসি নিয়ে চলাফেরা করতে পারবেন না।এ সমস্যার সমাধানে ব্যবহার করতে পারেন একটি ওয়াটার স্প্রে ফ্যান বা পোর্টেবল ইউএসবি ফ্যান।

এ মিনি ফ্যান যেমন আপনি রাস্তায় নিয়ে ঘুরতে পারবেন, তেমনই আবার ডেস্কেও রাখতে পারবেন। এটিকে মিনি এসিও বলা যায়। বিভিন্ন অনলাইন শপ থেকে ৪-৫ হাজার টাকায় এ স্মার্ট কুলিং ফ্যান কেনা যাবে। এ মিনি এসিতে একটি এলইডি লাইটও রয়েছে। এর ভেতরে আপনি পানি ও বরফের কিছু টুকরো ফেলে দিলেই এটি আপনাকে ব্যাপক ঠান্ডা হাওয়া দিতে পারে। টাইপ সি ক্যাবল দিয়ে যে কোনো জায়গায় ডিভাইসটি চালাতে পারবেন।
দেশকন্ঠ/এআর

 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।