• রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১১:১৯    ঢাকা সময়: ২১:১৯

ভেটকি ফিশ তন্দুর বানানোর পদ্ধতি

দেশকন্ঠ অনলাইন : মাছের ঝোল বা ভাজি এই দুই পদ খেতে খেতে বিরক্ত নিশ্চয়। খাবারে ভিন্নতা আনতে বাড়িতে বানাতে পারেন মজার স্বাদের ফিশ তন্দুর।রইলো ভিন্ন স্বাদের ভেটকি মাছের রেসিপি। আসুন তাহলে জেনে নেয়া যাক সহজে ভেটকি ফিশ তন্দুর বানানোর পদ্ধতি।

উপকরণ:
ভেটকি মাছ ২৫০ গ্রাম, আদা বাটা ১ চা-চামচ, রসুন বাটা ১ চা-চামচ, গোলমরিচ গুড়া ১ চা-চামচ, চিজ ২ টেবিল চামচ, ক্রিম ১৫ মিলি, বেসন ১ টেবিল চামচ, দই ৩ টেবিল চামচ, ভেজিটেবল অয়েল ১০ মিলি, গার্লিক ফ্লেক্স পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।

প্রণালী:
একটা বাটিতে একে একে আদা বাটা, রসুন বাটা, গোলমরিচ গুড়া, চিজ, ক্রিম, বেসন, দই , লবণ,  গার্লিক ফ্লেক্স নিয়ে ভাল করে মিশিয়ে নিন। এবার তাতে ভেটকি মাছের টুকরাগুলো দিন। তারপর ভালো করে মাখিয়ে নিন। এবার মাছগুলো ৬-৭ ঘণ্টা ম্যারিনেট করে রাখুন। তারপর লোহার শিকে মাছ গেঁথে তন্দুর করতে হবে। পাঁচ মিনিট পর ওভেন থেকে বের করে সামান্য তেল ব্রাশ করুন। এতে মাছ নরম হবে  আর স্বাদও বাড়বে। তারপর আরও পাঁচ মিনিট তন্দুর করুন। মাছগুলো হালকা বাদামি রং হলে বের করে নিন। তারপর গরম গরম পরিবেশন করুন।  
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।