• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৫:৪৮    ঢাকা সময়: ০১:৪৮

ঘনিষ্ঠ বন্ধুদের জন্য নতুন ফিচার আনল ইনস্টাগ্রাম

দেশকন্ঠ অনলাইন : জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম। তরুণদের মাঝে এই মাধ্যমটি বেশি জনপ্রিয়। এবারে নতুন ফিচার আনল ইনস্টাগ্রাম তবে সেটা কেবল ঘনিষ্ঠ বন্ধুদের জন্য। এবার কেবল ঘনিষ্ঠ বন্ধুদের জন্য লাইভস্ট্রিম করার সুবিধা চালু করেছে ইনস্টাগ্রাম।

ইন্ডিয়ান এক্সপ্রেস প্রতিবেদন থেকে জানা যায়, নতুন ফিচার ‘ক্লোজ ফ্রেন্ড অন লাইভ’-এর মাধ্যমে ব্যবহারকারী সর্বোচ্চ তিন বন্ধুর সঙ্গে লাইভে যেতে পারবেন। ইনস্টাগ্রাম জানিয়েছে, নতুন ফিচারটি তাৎক্ষণিকভাবে বন্ধুদের সর্বশেষ অবস্থা, ঘুরতে যাওয়ার পরিকল্পনা, কিংবা মিম শেয়ার বা বাসার কাজ একত্রে করার সুবিধা দেবে।

ইনস্টাগ্রাম ২০১৬ সালে প্রথম লাইভ ব্রডকাস্ট চালু করেছিল। সে সময় থেকে এটি ফলোয়ার লিস্টে থাকা সবার জন্যই উন্মুক্ত। বর্তমানে অনেক সেলিব্রিটিও এ ফিচার ব্যবহার করে তাদের ভক্তদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন। তবে সব ফলোয়ারের জন্য লাইভে যাওয়া নিয়মিত ব্যবহারকারীদের জন্য ফলপ্রসূ নাও হতে পারে। এ পরিপ্রেক্ষিতে নতুন ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের লাইভ কে কে দেখতে পারবেন, তা নিয়ন্ত্রণ করতে পারবেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামকে আরো ব্যক্তি পরিসরকেন্দ্রিক এবং কার্যকর যোগাযোগের প্লাটফর্মে পরিণত করছে মেটা। নতুন চালু হওয়া ফিচারটি সে দিকেই ইঙ্গিত করছে। এর আগে গত বছর কোম্পানিটি নোটস নামে একটি ফিচার চালু করে, যেখানে শুধু বাস্তবে সম্পর্ক আছে, এমন বন্ধুদের জন্য মেসেজ বা ইমোজি পোস্ট করা যায়।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।