• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১  নিউইয়র্ক সময়: ১৬:০১    ঢাকা সময়: ০২:০১

নির্মিত হচ্ছে ব্রিটনি স্পিয়ার্সের বায়োপিক

  • বিনোদন       
  • ০৩ আগস্ট, ২০২৪       
  • ৩২
  •       
  • ২৩:৫০:৩১

দেশকন্ঠ অনলাইন : মার্কিন পপ তারকা ব্রিটনি স্পিয়ার্সের বায়োপিক নির্মিত হতে যাচ্ছে। এটি নির্মাণ করবেন জন এম চু। কম বয়সে তারকাখ্যাতি পাওয়া, প্রেম ও সম্পর্কের টানাপোড়েন, বাবার অভিভাবকত্ব নিয়ে দীর্ঘ লড়াই- সব মিলিয়ে ব্রিটনির জীবন ঘটনাবহুল। তাই গত বছরের অক্টোবরে যখন তার জীবনী ‘দ্য ওম্যান ইন মি’ প্রকাশিত হয়, সেটি রীতিমতো ঝড় তোলে। এবার মার্কিন সংবাদমাধ্যম জানালো রূপালি পর্দায় আসছে ব্রিটনির জীবন।

নিজের বায়োপিকের কথা সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ভক্ত-অনুসারীদের সঙ্গে ভাগাভাগি করেছেন গায়িকা নিজেও। ব্রিটনি লিখেছেন, ‘গোপন এই প্রজেক্টের কথা ভক্তদের সঙ্গে ভাগাভাগি করতে পেরে খুবই রোমাঞ্চিত বোধ করছি। সঙ্গে থাকুন।’

গত বছরের ২৪ অক্টোবর প্রকাশিত হয় ব্রিটনির জীবন নিয়ে লেখা বই ‘দ্য ওম্যান ইন মি’। বইটি কেবল যুক্তরাষ্ট্রেই ২৫ লাখের বেশি কপি বিক্রি হয়। বহুল চর্চিত এই বইয়ের স্বত্ব কিনে নিয়েছে চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ইউনিভার্সাল পিকচার্স।

বইটিতে ব্রিটনির তারকা হয়ে ওঠার গল্প যেমন উঠে এসেছে, তেমনি জায়গা পেয়েছে বাবার অভিভাবকত্বে থাকার সময়ে তার মানসিক অবস্থার বয়ানও। সৎভাবে সম্পর্ক, নিজের আত্ম-উপলব্ধি তুলে ধরার জন্যও প্রশংসিত হয়েছেন গায়িকা। জানা গেছে, সিনেমাটিতেও থাকবে এসব প্রসঙ্গ।

বই প্রকাশের আগে এক সাক্ষাৎকারে ব্রিটনি বলেছিলেন, ‘আমি বইয়ে মন খুলে সব বলেছি। আমার ভক্ত ও পাঠকদের ধন্যবাদ এতটা ভালোবাসা দেওয়ার জন্য।’

কয়েক বছর ধরেই সংগীত ব্যক্তিত্বদের জীবন পর্দায় নিয়ে এসে প্রশংসা কুড়িয়েছে ইউনিভার্সাল পিকচার্স। ২০১৫ সালে এই প্রযোজনা সংস্থার ব্যানারে নির্মিত হয় হিপহপ ব্যান্ড এন ডব্লিউ একে নিয়ে সিনেমা স্ট্রেইট কোটা কম্পটন, যা বক্স অফিসে ২০০ মিলিয়ন ডলারের বেশি ব্যবসা করে। ২০০২ সালে একই প্রযোজনা সংস্থার সিনেমা ৮ মাইলও বিশ্বব্যাপী ২৫০ মিলিয়ন ডলারের বেশি আয় করেছিল। সিনেমাটি ছিল গায়ক এমিনেমকে নিয়ে। এই সিনেমা দিয়েই অভিনয়ে অভিষেক হয় এমিনেমের।

অনেক দিন ধরেই গানে নেই ব্রিটনি স্পিয়ার্স। ২০২১ সালে বাবার অভিভাবকত্ব থেকে মুক্তি পান গায়িকা। ১৩ বছরের ‘বন্দিদশা’ থেকে অবশেষে মুক্তি পেলেন ব্রিটনি স্পিয়ার্স। মার্কিন এই পপ তারকার ওপর থেকে তার বাবা জেমস স্পিয়ার্সের আইনি অভিভাবকত্ব তুলে নেন আদালত।

এর পর থেকে ইনস্টাগ্রামে কেবল বিনোদনধর্মী কনটেন্ট পোস্ট করেছেন গায়িকা। এর মধ্যে এক সাক্ষাৎকারে এমনও বলেছেন, আবার তার গানে ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

ব্রিটনির বায়োপিক কবে পর্দায় দেখা যাবে, গায়িকার চরিত্রে কে অভিনয় করবেন- সে বিষয়ে এখনো জানা যায়নি। ১৯৯৯ সালে মাত্র ১৭ বছর বয়সে ব্রিটনির প্রথম অ্যালবাম ‘বেবি ওয়ান মোর টাইম’ মুক্তি পায়। রাতারাতি তিনি হয়ে ওঠেন সারা দুনিয়ার তরুণদের পপ-আইকন। দীর্ঘ ক্যারিয়ারে ব্রিটনির ৯টি স্টুডিও অ্যালবাম মুক্তি পেয়েছে, সর্বশেষটি ‘গ্লোরি’ মুক্তি পায় ২০১৬ সালে। বিশ্বজুড়ে তার রেকর্ড বিক্রি হয়েছে ১৫০ মিলিয়নের বেশি।
দেশকন্ঠ//

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।