• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১  নিউইয়র্ক সময়: ২২:০৫    ঢাকা সময়: ০৮:০৫

চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল

দেশকণ্ঠ অনলাইন : ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের ভেন্যু চেন্নাইয়ে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। বিসিবি সূত্র এ কথা নিশ্চিত করেছে। প্রথম টেস্টকে সামনে রেখে নিজেদের প্রস্তুত করতে ১৬ সেপ্টেম্বর থেকে ভারতের মাটিতে অনুশীলন সেশন শুরু করবে বাংলাদেশ। অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়া ১৫ সেপ্টেম্বর খেলোয়াড় ও কোচিং স্টাফদের নিয়ে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। ইংল্যান্ড থেকে শিগগিরই দলের সাথে যোগ দিবেন সাকিব।
 
পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে ঐতিহাসিক সিরিজ জয়ের পর সারের হয়ে কাউন্টিতে খেলতে ইংল্যান্ডে যান সাকিব। সমারসেটের বিপক্ষে কাউন্টি চ্যাম্পিয়নশিপে একটি ম্যাচ খেলেন তিনি। ঐ ম্যাচে বল হাতে ৯ উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন সাকিব। তবে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ছিলেন তিনি। প্রথম ইনিংসে ১২ ও দ্বিতীয় ইনিংসে রানের খাতা খুলতে পারেননি সাকিব। 
 
দেশ ছাড়ার আগে সাকিবকে নিয়ে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘ব্যাট হাতে ভালো করতে না পারলেও বোলিংয়ে সেরা পারফরমেন্স করেছে সাকিব। সব মিলিয়ে ভারত সিরিজের জন্য ভালো প্রস্তুতি নিয়েছেন তিনি। আশা করি ভারতে ভালো করবে সে। ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে প্রথম টেস্ট এবং ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দু’দল।  
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

আমাদের কথা

ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।